1. md.zihadrana@gmail.com : admin :
সংরক্ষিত আসনে এমপি হতে চান তাহমিনা আক্তার - দৈনিক সবুজ বাংলাদেশ

৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ । সকাল ১১:২৭ ।। গভঃ রেজিঃ নং- ডিএ-৬৩৪৬ ।।

সংবাদ শিরোনামঃ
সুপ্রীম কোর্টে কজলিস্টে অভিনব জালিয়াতি হায়ার ইন্সপায়ারিং বাংলাদেশ ইন্ডিপেন্ডেন্স রান ২০২৪ এর সাথে দৌড় মেঘনা উপজেলা প্রেসক্লাব’র পূর্ণাঙ্গ কমিটি গঠন খাদ্য অধিদপ্তরের সহযোগিতায় ও এম এস এর পণ্য চুরির অভিযোগ সুপ্রিম কোর্টের রায় উপেক্ষা করে কালবে চেয়ারম্যান পদে আগস্টিন পিউরিফিকেশন! জাফলং ট্যুরিস্ট পুলিশ কেবলই মুগ্ধতা ছড়ায় বাংলাদেশ সিভিল রাইটস্ সোসাইটির পানি ও স্যালাইন বিতরণ বিপ্লব, রশিদ, মুসা এবং হাসান কিভাবে ভেজাল ও নিম্নমানের ঔষধের উৎপাদন ও বাজারজাত অব্যাহত রেখেছে? গাইবান্ধা সদরে হত্যার উদ্দেশ্যে যুবককে ছুড়িকাঘাত,গৃহবধুর শ্লীলতাহানি আগামী শুক্রবার প্রতিভা প্রকাশ লেখক সম্মিলন
সংরক্ষিত আসনে এমপি হতে চান তাহমিনা আক্তার

সংরক্ষিত আসনে এমপি হতে চান তাহমিনা আক্তার

 

নিজস্ব প্রতিবেদক:

দ্বাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হতে চান বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি তাহমিনা আক্তার। এ লক্ষ্যে দলীয় মনোনয়নের জন্য আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ইতিমধ্যেই আবেদন ফরম জমা দিয়েছেন তিনি।

রাজধানীর গুলশানের বাসিন্দা তাহমিনা আক্তার একজন প্রতিষ্ঠিত নারী উদ্যোক্তা। তিনি পপির্স ট্রেডিং এবং উইং এ্যাপারেলস নামে দুটি ব্যবসায়িক প্রতিষ্ঠানের মালিক। তার পিতা মরহুম মিয়াজ উদ্দিন, মাতা মরহুম কুলসুম বেগম এবং স্বামী তোফাজ্জল হোসেন একজন প্রতিষ্ঠিত গার্মেন্টস ব্যবসায়ী।

তার পিতা মরহুম মিয়াজ উদ্দিন একাত্তরে যুদ্ধকালীন সময়ে এলাকার মুক্তিযোদ্ধাদের নানাভাবে সাহস যুগিয়েছেন এবং বিভিন্নভাবে সহযোগিতা করেছেন। তিনি রাজধানীর গুলশান-২ মার্কেটের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন এবং যুদ্ধ পরবর্তীকালে আওয়ামী লীগের একজন একনিষ্ঠকর্মী হিসেবে দেশের উন্নয়নে নিরলসভাবে কাজ করেছেন। তার ৫ জন চাচাত ভাই বীর মুক্তিযোদ্ধা, তারমধ্যে একজন মোজাম্মেল হক বীর প্রতীক।

মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান তাহমিনা আক্তার বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বীরঙ্গনা মহিলাদের নিয়ে দেশব্যাপী কাজ করা সংগঠণ ‘চেষ্টা’র সাংগঠনিক সম্পাদিকা, সংগঠণটি ১২ বছরধরে বীরঙ্গনা মহিলাদের জন্য নিজস্ব অর্থায়নে গৃহ নির্মাণ, গাভী প্রদান এবং চিকিৎসার ব্যবস্থা করছে।

এছাড়াও তিনি উত্তরা রিক্রিয়েশন ক্লাবের সহ-সভাপতি এবং এফবিসিসিআই, বিজিএমইএ, উত্তরা লেডিস ক্লাব, জেডিপিসি ও বাংলা ক্রাফটের সদস্য। গুলশান উশু ক্লাব ফেডারেশন এবং নাসিব ক্ষুদ্র, কুটির ও মাঝারী শিল্প, শরীয়তপুর জেলার সাবেক সভাপতি ছিলেন এই নারী উদ্যোক্তা।

তাহমিনা আক্তার ওয়ার্ল্ড ওইমেন এন্টারপ্রেনার্স নেটওয়ার্ক অব ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েশনের সদস্য, যারা দেশের প্রত্যন্ত অঞ্চলে সোনালী আঁশ পাট ও পাটজাত দ্রব্যের দেশ-বিদেশে প্রচার ও প্রসারের জন্য নিজস্ব অর্থায়নে বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে অসহায় দুস্থদেরকে স্বাবলম্বী করে থাকে। সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের সঙ্গে ১৯৮৬ থেকে নিবিড়ভাবে ঢাকা-৫ আসনের সকল থানা ও ওয়ার্ডের বিভিন্ন উন্নয়নমূলক কাজে নিবিড়ভাবে অংশগ্রহণ করেছেন এই রাজনৈতিক কর্মী।

মানবাধিকার বিষয়ে বিভিন্ন সেমিনার ও কনফারেন্সে যোগদানের লক্ষ্যে ভারত, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইংল্যান্ড, ইতালী, কানাডা, আমেরিকা, সৌদি আরব এবং ফিলিপাইন ভ্রমণ করেছেন ইতিপূর্বে মানবাধিকার নিয়ে কাজ করা এই মানবাধিকার ব্যক্তিত্ব।

তাহমিনা আক্তার বলেন, আমি মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘স্বপ্নের সোনার বাংলা’ গড়ার প্রত্যয়ে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উচ্চ আয়ের দেশে পরিণত করতে মাননীয় প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত সরকারের স্থিরলক্ষ্য অভীষ্ট ‘রূপকল্প ২০৪১’ বাস্তবায়নে একনিষ্ঠভাবে কাজ করতে চাই।

তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার স্মার্ট বাংলাদেশ ‘উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান’-এই প্রতিবাদ্য বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে প্রয়োজনে জীবনবাজি রাখতে চাই এবং সেইসঙ্গে সাধারণ জনগণের পাশে থেকে তাদের আকাঙ্খাকে লালন করার প্রত্যয় নিয়ে মহান জাতীয় সংসদে কার্যকর ও দৃশ্যমান ভূমিকা পালন করতে চাই।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2021
ভাষা পরিবর্তন করুন »